সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১ । ৫ আশ্বিন ১৪২৮
Dating App

মালিঙ্গা সব ধরনের ক্রিকেটকে বিদায় বললেন

আন্তর্জাতিক ডেস্ক »

ক্রিকেটের সব ফরম্যাট থেকে বিদায় বলে দিলেন লাসিথ মালিঙ্গা। এতে কালো-সোনালি ঝাঁকড়া চুলে একটু অস্বাভাবিক বোলিং অ্যাকশনে বিষাক্ত ইয়র্কারগুলি আর দেখা যাবে না।

মঙ্গলবার এক টুইট বার্তায় অবসরের সিদ্ধান্তের কথা ঘোষণা করেন লঙ্কান এই তারকা পেসার। মালিঙ্গার নেতৃত্বে ২০১৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতে শ্রীলঙ্কা।

টুইটারে তিনি লেখেন, ‘টি-টোয়েন্টির জুতা জোড়া তুলে রাখছি। সব ধরনের ক্রিকেট থেকে সরে যাচ্ছি। আমার এই যাত্রাপথে যাদের পাশে পেয়েছি, সবাইকে ধন্যবাদ। তরুণ প্রজন্মকে আমার অভিজ্ঞতা দিয়ে সাহায্য করার জন্য মুখিয়ে আছি।’
এর আগে ২০১১ সালের ২২ এপ্রিলে টেস্ট ক্রিকেট থেকে অবসর নেন মালিঙ্গা। ২০১৯ সালের ২৬ জুলাই ওয়ানডে থেকে অবসর নেন এই তারকা। এর আগে আইপিএল থেকেও অবসর নিয়েছিলেন মালিঙ্গা।

টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফরম্যাটে রেকর্ড সর্বোচ্চ ১০৭ উইকেট শিকার করেন মালিঙ্গা। ১০৬ উইকেট শিকার করে দ্বিতীয় পজিশনে আছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

লাসিথ মালিঙ্গা শ্রীলঙ্কার হয়ে ৩০ টেস্টে শিকার করেন ১০১ উইকেট। ২২৬টি ওয়ানডেতে অংশ নিয়ে শিকার করেন ৩৩৮ উইকেট। আর ৮৪টি টি-টোয়েন্টি ম্যাচে অংশ নিয়ে রেকর্ড সর্বোচ্চ ১০৭ উইকেট শিকার করে শীর্ষে রয়েছেন।

শেয়ার করুন »

আন্তর্জাতিক ডেস্ক »

মন্তব্য করুন »