সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১ । ৫ আশ্বিন ১৪২৮
Dating App

কালিগঞ্জে লকডাউন ও জলাবদ্ধতা নিরসনে মানবিক ইউএনও খন্দকার রবিউল ইসলাম

সৈয়দ আরাফাত হোসেন তাজ: »

জলাবদ্ধতার কারণে সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলার মানুষ যখন রীতিমতো বিরক্ত, প্রশাসনের হস্তক্ষেপের আশায় থাকতে থাকতে ক্লান্ত, ঠিক তখনই এক অভিনব ডাক এলো। উক্ত ডাকে আন্তরিকভাবে সাড়া দিয়ে কালিগঞ্জে পানিবন্দি মানুষের দূর্দশা লাঘবে এগিয়ে এলেন কালীগঞ্জের সুযোগ্য উপজেলা নির্বাহি অফিসার খন্দকার রবিউল ইসলাম। কয়েকদিনের টানা বর্ষনে উপজেলার সদরসহ নিন্মাঞ্চলে জলাবদ্ধতার সৃষ্টি হয়। ক্ষতিগ্রস্থ হয় মৎস্য চাষী, ব্যবসায়ী ও কৃষককূল।

শ্রমজীবী মানুষসহ নিন্ম আয়ের মানুষজন অসহায় হয়ে পড়েন। ঠিক এমনই সময়ে কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার রবিউল ইসলাম উপজেলার ১২টি ইউনিয়নের অধিকতর ক্ষতিগ্রস্থ্যদের তালিকা করে শুকনা খাবার প্রদান করেছেন।

তিনি উপজেলার ১২টি ইউনিয়নে করোনা এক্সপার্ট টিমের সদস্যদের দিয়ে প্রকৃত অসহায়, হতদরিদ্র ও দুঃস্থ্যদের মাঝে ১০কেজি করে চাউল প্রদান করেছেন উপজেলা প্রশাসনের পক্ষ থেকে।

তিনি শনিবার (৩১ জুলাই) সকাল থেকে উপজেলার মৌতলা ও কৃষ্ণনগর ইউনিয়নে জলাবদ্ধতা নিরসন ও পানি নিস্কাশনে স্থানীয়দের সাথে নিয়ে খালের নেট, পাটা ও প্রতিবন্ধকতা সৃষ্টিকারী বেড়িবাঁধ অপসারণ করেন।

এছাড়া বিভিন্ন ব্যাক্তির অভিযোগের প্রেক্ষিতে পানি নিস্কাশনের সুব্যবস্থ্যা করে ব্যাপক প্রশংসিত হয়েছেন। এসময় উপস্থিত ছিলেন স্থানীয় জনপ্রতিনিধি, গনণমাধ্যমকর্মী, সূধী ও ভুক্তভোগী জনগন।

ইউএনও মহোদয় সরকারি নির্দেশনা বাস্তবায়ন ও জলাবদ্ধতা নিরসনে স্থানীয় জনপ্রতিনিধি সহ সকলের সহযোগিতা প্রত্যাশা করেন।
Attachments area

শেয়ার করুন »

সৈয়দ আরাফাত হোসেন তাজ: »

মন্তব্য করুন »