সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১ । ৫ আশ্বিন ১৪২৮
Dating App

উল্টো সুর যুক্তরাষ্ট্রের উত্তর কোরিয়া ইস্যুতে

আন্তর্জাতিক ডেস্ক »

এবার উত্তর কোরিয়াকে বৈরিতা নয় ভালো সম্পর্কের বার্তা দিলো যুক্তরাষ্ট্র। কিমের দেশকে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে চায় যুক্তরাষ্ট্র। গতকাল মঙ্গলবার উত্তর কোরিয়ায় নিযুক্ত মার্কিন দূত সাং কিম এই ইঙ্গিত দিয়েছেন। উত্তর কোরিয়া নতুন ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা চালানোর পর এমনই উল্টো সুর তার। খবর দ্য জাপান টাইমস এর।

এর আগে আরও উন্নতমানের নতুন দূরপাল্লার ক্রুজ ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা চালায় উত্তর কোরিয়া। সোমবার দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যম কেসিএনএ এ তথ্য জানিয়েছে। পরমাণু নিরস্ত্রীকরণ নিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে দীর্ঘ অচলাবস্থার মধ্যে দূরপাল্লার ক্রুজ ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা চালিয়েছে উত্তর কোরিয়া।

২০১৯ সালের পর থেকে স্থগিত রয়েছে পিয়ংইয়ং ও যুক্তরাষ্ট্রের মধ্যকার পারমাণবিক আলোচনা। এই ক্ষেপণাস্ত্র জাতীয় নিরাপত্তার সুরক্ষায় আরও বেশি নির্ভরযোগ্য হয়ে উঠবে আর শত্রু বাহিনীর বিরুদ্ধে সামরিক বাহিনীর মনোবল বাড়াবে।
কেসিএনএ জানিয়েছে, দেশটির জাতীয় প্রতিরক্ষা বিজ্ঞান একাডেমি গত শনিবার ও রবিবার আরও উন্নত নতুন ধরনের দূরপাল্লার ক্রুজ মিসাইলের সফল পরীক্ষা চালিয়েছে। ক্রুজ ক্ষেপণাস্ত্রগুলো দেড় হাজার কিলোমিটার পাড়ি দিয়ে লক্ষ্যবস্তুতে সফলভাবে আঘাত করতে সক্ষম হয়। পরে এগুলো নিজেদের জলসীমায় পড়ে বলেও জানিয়েছে সংবাদমাধ্যমটি।

শেয়ার করুন »

আন্তর্জাতিক ডেস্ক »

মন্তব্য করুন »